সিলেট বন্যার্তদের জন্য নিজের ট্রফি নিলামে তুলছেন ফুটবলার শাহেদা আকতার রিফা

সেলিম খাঁন বাপ্পি।
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৪১৩ Time View

বন্যায় ভাসছে সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চল। অবর্ণনীয় ভোগান্তির শিকার কয়েক লাখ মানুষ। তরুণ প্রজন্মের অনেকেই নিজেদের মতো করে এসব মানুষকে সাহায্য করতে এগিয়ে আসছেন। এবার বন্যার্তদের জন্য ভিন্ন উদ্যোগ নিলেন বাংলাদেশ মহিলা অনূর্ধ্ব-১৯ ফুটবল টিমের স্ট্রাইকার শাহেদা আক্তার রিপা। অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশীপে পাওয়া তার সেরা গোলদাতার ট্রফি নিলামে তুলতে চান তিনি। সেই অর্থ দিয়ে তিনি সহায়তা করবেন বন্যায় সর্বস্ব ভেসে যাওয়া মানুষদের।

এ নিয়ে শাহেদা আক্তার রিপা নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস পোস্ট করেছেন বুধবার (২২ জুন)। সেখানেই এই ট্রফি নিলামের তোলার ঘোষণা দেন তিনি।

শাহেদার স্ট্যাটাসটি হুবহু নিম্নে তুলে ধরা হলো :
আসসালামুআলাইকুম।
আমি শাহেদা আক্তার রিপা,
বাংলাদেশ মহিলা অনূর্ধ্ব -১৯ ফুটবল টিমের একজন সদস্য। সিলেটে বন্যর্তদের পাশে দাড়াতে আমি ছোট্ট একটি উদ্যোগ নিয়েছি।

আমার ছোট্ট ক্যারিয়ার জীবনে আমার সবচেয়ে যেটা বড় পাওয়া সেটা হল, ২০২১ সালে শেষ হওয়া সাফ অনূর্ধ্ব -১৯ চ্যাম্পিয়নশীপে টুর্নামেন্টে আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। ঐ টুর্নামেন্ট এর আমি সেরা গোলদাতা (৫ গোল) ও সেরা খেলোয়াড় (৩ ম্যাচে) হয়েছিলাম।
উক্ত সেরা গোলদাতার ট্রফিটি আমি নিলামে তুলতে চাই। যার সম্পুর্ণ অর্থ ব্যায় হবে সিলেটের বন্যার্ত মানুষের পাশে। কোনো দয়াবান ব্যাক্তি যদি এই মহৎ কাজের অংশীদার হোন তাহলে আমরা কিছুটা হলেও বন্যার্ত মানুষের পাশে থাকত পারবো।

আমার এই ট্রফিটা আমার বাড়িতে সৌকেছে রাখা আছে, হয়তো সারাজীবন থাকবে। কিন্তু কোনো মানুষের কাজে আসবে না। এই মূহুর্তে সিলেটের সবচেয়ে বেশি যেটা দরকার সেটা হল সবার সহযোগিতা। আমি যদি সিলেটের পাশে একটু হলেও দাড়াতে পারি তাহলে তাহলে আপনাদের সবার প্রতি চির কৃতজ্ঞ থাকিব।

সাংবাদিক ভাইদের সহযোগিতা কামনা করছি

শাহিদার এই ফেসবুক পোস্টের কমেন্ট বক্সে তার এই কাজের জন্য অনেকেই শুভে কামনা জানিয়েছেন। শাহিদার সফলতা কামনা করেছেন অনেকে। পাশে থাকার কথাও বলছেন ফেসবুকে তার অনেক অনুসারি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category